হ্যালো কেমন আছেন সবাই নিশ্চই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক অনেক ভাল আছি। প্রথমে আপনাদের ধন্যবাদ জানাই উজ্জ্বল আহমেদ ওয়েব সাইটটিতে ভিজিট করার জন্য। এই ওয়েবসাইট মূলত গ্রাফিক্স ডিজাইন রিলেটেড। এখানে আমি নিয়মিত বিভিন্ন বিষয়ে টিপস এন্ড ট্রিক্স নিয়ে লেখালেখি করি। আজ আপনাদেরকে এমন একটি ফ্রি এসইও টুলসের সন্ধ্যান দিতে যাচ্ছি যেটি আপনার কাজের গতিকে ১০০% বাড়িয়ে দিবে। প্রথমে বলে রাখি – যারা আগে থেকে এই টুলস্ জানেন তাদের অসংখ্য ধন্যবাদ। আর যারা নতুন জানতে যাচ্ছেন তাদের জন্য অনেক অনেক উপকারি একটি টুলস।

টুলস এর নাম হচ্ছে small seo tools এটি সম্পূর্ণ ফ্রি একটি টুলস। যদিও ফ্রি তবে অন্যান্য ফ্রি টুলসের চেয়ে শতগুন ভাল একটি টুলস। ভিতরে ১৫০ টিরও বেশি সার্ভিস রয়েছে। যেটি কিনা আপনার অনলাইন জগতের বিভিন্ন কাছে ব্যবহার করতে পারবেন। এই টুলসটি আপনাকে ব্যবহার করার জন্য প্রথমে গুগল ব্রাউজারের https://smallseotools.com/ এই ওয়েব সাইটটিতে ভিজিট করতে হবে।

এখন আমরা ধাপে ধাপে স্মল এসইও টুলসের ভিতরের গুরুত্বপূর্ণ কিছু সার্ভিস সম্পর্কে জানব।

Text Content Tools

A complete set of text tools is now at your fingertips. Check plagiarism, rewrite an article, run a spell checker, count words or change text case.

Plagiarism Checker : এই প্লাগিরিজম সার্ভিসটি দ্বারা আপনি আপনার অথবা ক্লাইনটের ব্লগ বা ওয়েব সাইটের আর্টিকেল চেক করতে পারবেন। যেমন আপনি কোন একজন আর্টিকেল রাইটারকে দিয়ে আর্টিকেল লেখিয়ে নিলেন। সে আপনাকে অনলাইন থেকে কপি করে দিয়েছে না ইউনিক আর্টিকেল লিখে দিয়েছে সেটি খুব সহজে এখান থেকে চেক করে দেখতে পারবেন। যদি কপি আর্টিকেল হয় তাহলে কোথায় থেকে কপি করা হয়েছে সেই ওয়েব সাইটের লিংক সহ আপনাকে খুব সহজেই দেখিয়ে দিবে।

PLAGIARISM CHECKER
To utilize this copyright infringement checker, it would be ideal if you reorder your substance in the crate underneath, and afterward click on the enormous blue catch that says “Check Plagiarism!” at that point kick back and watch as your article is examined for copied content.

Article Re-writer : আর্টিকেল রি-রাইটার দিয়ে ইংরেজি যে কোনো ধরনের কপি আর্টিকেলকে ইউনিক আর্টিকেলে খুব সহজে কনভার্ট করতে পারবেন। আপনার ব্লগ বা ওয়েব সাইট অথবা এ্যাফিলিয়েট মার্কেটিং এর জন্য অনেক আর্টিকেল লেখার প্রয়োজন পড়ে। যদি আপনি লেখতে না পারেন কোনো একজন প্রফেশনাল আর্টিকেল রাইটার হায়ার করার প্রয়োজন পড়বে। যাদের প্রতিটি আর্টিকেলের বাজেট ৫০০-২০০০ টাকার মধ্যে করে থাকেেন। যা আপনার বাজেটের সম্ভব নাও হতে পারে। যার কারণে Article Rewriter টুলস ব্যবহার করে খুব সহজে যে কোনো আর্টিকেলকে ইউনিক আর্টিকেলে রূপান্তর করতে পারেন।

PARAPHRASING TOOL
This is a free, programmed article rewriter that will change any given content into clear content along. To utilize this Article Rewriter, if it’s not too much trouble reorder your substance into the content box beneath, and afterward click on the ‘Re-compose Article’ button.

Grammar Check : আমরা বিভিন্ন সময় আমাদের ফেইসবুক, টুইটার, ব্লগ বা এফিলিয়েট মার্কেটিং এর জন্য অথবা অন্যান্য কাজের জন্য আর্টিকেল লেখার প্রয়োজন পড়ে। কিন্তু অনেক সময় আমাদের নিজেদের অজান্তে অনেক স্পেলিং/বানান ভুল থেকে যায়। যা আমাদের চোখে ধরা পড়ে না কখনো। আর এইগুলো আর্টিকেল যদি আমরা কোনো সোস্যাল মিডিয়াতে পোস্ট করি, তাহলে অন্যান্য লোকেরা এটা নিয়ে হাসাহাসি বা বিতর্কীত হতে পারে। তাই এ থেকে বাঁচার জন্য সব থেকে সহজ একটি উপায় হলো। Grammar Check নামক টুলসটি ব্যবহার করা। আপনার যে কোনো আর্টিকেল অন্য কোনো এপ্লিকেশনে লিখে গ্রামার চেক টুলসটিতে এনে পেস্ট করে ছেড়ে দিলে বা এই গ্রামার চেক টুলসটিতে সরাসরি লেখেন সংক্রিয় ভাবে আপনাকে ধরিয়ে দিবে কোথায় কোথায় ভুল আছে কি না এবং আপনি খুব সহজেই তা সংশোধন করতে পারবেন।

GRAMMAR CHECK
Language structure slip-ups can be settled with this apparatus. Spare yourself from any humiliation or punishment while introducing content.

Word Counter : যে কোনো প্রয়োজনে আপনি একটি নির্দিষ্ট পরিমাণের আর্টিকেলের ওয়ার্ড লিখার প্রয়োজন পড়ে। বা আপনার ক্লাইন্ট বলেছে আমার ২০০০ হাজার ওয়ার্ডের মধ্যে আর্টিকেল লিখে দিতে হবে। কিন্তু বুঝতে পারেন না কতটি ওয়ার্ড লিখা হয়েছে। এই ওয়ার্ড কাউন্টার টুলসটি ব্যবহার করে খুব সহজেই বুজে নিতে পারবেন আপনার আর্টিকেলের কতটি ওয়ার্ড সংখ্যা হয়েছে।

WORD COUNTER
To utilize this Word Count Checker, if it’s not too much trouble reorder your substance into the case underneath, and afterward kick back and watch as Word Count Checker will run a constant sweep.

Image To Text Converter : আমরা অনেক ইমেজে বিভিন্ন সময় টেক্স লিখা দেখতে পাই। আমাদের প্রয়োজনে ইমেজের অল্প টেক্স হলে তারাতারি লিখে নিতে পারি। কিন্তু কোনো একটা স্কেন কপিতে থাকা অনেকগুলো টেক্স লিখা থাকলে আমাদের প্রয়োজনে লিখতে গেলে অনেক সময় লাগতে পারে বা খুব তারাতারি লিখতে গেলে ভুলও হতে পারে। কিন্তু আমার এই Image To Text Converter টুলসটি ব্যবহার করে খুব সহজে তারাতারি যেকোনো টেক্স যুক্ত ইমেজ থেকে সরাসরি হুবুহু লিখা কপি করে নিতে পারি।

IMAGE TO TEXT
We present an online OCR (Optical Character Recognition) administration to separate content from picture. Transfer photograph to our picture to content converter, click on convert and get your content record in a flash.

Images Editing Tools

Create a favicon, compress an image or resize a picture with a single click. All essentials for image editing are available in one place.

Reverse Image Search : দৈনন্দিন কাজে আমাদের বিভিন্ন ছবির প্রয়োজন পড়ে। অনেক ছবি আমরা চাইলে আমাদের কাঙ্ক্ষিত কি-ওয়ার্ড দ্বারা সার্চ করে বের করতে পারি। আবার অনেক সময় দেখা যায় ক্লাইন্ট আপনাকে ইন্টারনেট থেকে একটি ছবি দিয়েছে সেটি কাজ করার জন্য। হয়তো ছবিটির রেজুলেশন ভাল না বা এটির নাম আপনি সঠিক বুঝতে পারছেন না। অথবা এ রকম আরো কিছু ‍Similar Images ইন্টারনেট থেকে খুঁজে বের করার জন্য। এখন কি করবেন? তাই আবার ক্লাইন্ট এর সাথে আপনাকে যোগাযোগ করতে হবে। কিন্তু Reverse Image Search এর ব্যবহার জানা থাকলে খুব সহজেই যে কোনো ছবি আপনি ইন্টারনেটে খুব সহজেই পেয়ে যাবেন।

REVERSE IMAGE SEARCH
Would you like to look through comparative pictures over the web? This Tool makes it very brisk and simple to do a picture look for individual or work use. Essentially transfer a picture or enter the picture URL, or pick a picture from Dropbox or from Google Images.

Image Compression : ইন্টারনেটে বিভিন্ন কাজে আমাদের ফটো নিয়ে কাজ করার প্রয়োজন পড়ে। বিশেষ করে ব্লগিং, এ্যাফিলিয়েট মাকের্টিং এর কাজে আর এই সব কাজে আমাদের ছবির রেজুলেশন কমানোর প্রয়োজন পড়ে। কারণ একটি ওয়েব সাইটে যত বেশি ভারি ইমেজ থাকে সেই ওয়েব সাইট তত বেশি স্লু হয়ে পড়ে। এই জন্য প্রয়োজন পড়ে ইমেইজ সাইজ ছোট করা। তাই আমরা যারা ফটোশপের কাজ জানি খুব সহজেই একটি হাই রেজুলেশনের ইমেজকে Compression করে তার সাইজ কমিয়ে আনতে পারি। কিন্তু যারা ফটোশপের কাজ মোটেই জানেন না তাঁরা সরাসরি ইন্টারনেট থেকে Image Compression এই টুলসটি ব্যবহার করে খুব সহজেই আপনার ছবির এমবি সাইজ কমিয়ে আনতে পারবেন।

IMAGE COMPRESSOR
Our Image Compressor instrument utilizes a brilliant blend of pressure calculations and best streamlining to pack the size of your pictures while keeping a similar degree of value. Basically transfer the picture!

# Tags : SEO Tools, Free Plagiarism Checker‎, Free SEO Tools, Web and SEO Tools, Advance Plagiarism Checker, Best seo tools,

Hits: 346

(3) Comments

Leave A Comment

All fields marked with an asterisk (*) are required

fourteen − thirteen =

Shares